Home / Breaking News / পানীয় জলের দাবি করায় সিপিএমের পঞ্চায়েত সদস্যকে মারধরের অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

পানীয় জলের দাবি করায় সিপিএমের পঞ্চায়েত সদস্যকে মারধরের অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

দীর্ঘদিন ধরেই পানীয় জলের সংকট, পানীয় জল চাইতে গিয়ে আক্রান্ত সিপিএমের পঞ্চায়েত সদস্য। বেধড়ক মারধরের অভিযোগ শাসকদলের নেতার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে নদীয়ার রানাঘাট থানার আনুলিয়া গ্রাম পঞ্চায়েত এলাকায়। জানা যায় আনুলিয়া গ্রাম পঞ্চায়েতের ১৬ নম্বর সংসদ সহ একাধিক জায়গায় পানীয় জলের সমস্যা রয়েছে। অভিযোগ পি এইচ এর তরফ থেকে পানীয় জলের কল বসালেও দীর্ঘদিন ধরে চালু হয়নি পরিষেবা। সেই কারণে তীব্র গরমে জল কষ্টে ভুগছে এলাকাবাসী। অভিযোগ এর আগেও একাধিকবার বিষয়টি জানানো হয়েছে বিভিন্ন দপ্তরে।
ওই এলাকার সিপিএমের গ্রাম পঞ্চায়েত সদস্য জয় মঙ্গল ঘোষ বলেন, এলাকাবাসী দাবি মত আমি দীর্ঘদিন ধরে ই বিডিও সহ একাধিকবার গ্রাম পঞ্চায়েতে পানীয় জলের জন্য লিখিত দাবী জানিয়েছি। কিন্তু কোন লাভ হয়নি তাতে। এদিন আমি জানতে পারি যে সমস্ত এলাকাগুলিতে জলের লাইন বসানো হয়েছিল এবং কল বসানো হয়েছিল সেইসব এলাকায় আজ তার পরিষেবা নিয়ে আলোচনা রয়েছে। সেই কারণে আনুলিয়া গ্রাম পঞ্চায়েতে উপস্থিত হয়েছিল নদীয়া জেলার তৃণমূল কংগ্রেসের জেলা পরিষদের সহ-সভাপতি পি এইচ ই দপ্তরের প্রতিনিধিরা এবং গ্রাম পঞ্চায়েতের প্রধান সহ একাধিক পঞ্চায়েত সদস্যরা। সেখানেই জেলা পরিষদের সহ-সভাধিপতি দীপক বোস আমাকে ডেকে পাঠায় এবং কি সমস্যা রয়েছে আমার কাছে জানতে চায়। ঠিক তখনই আচমকা সকলের সামনে ওই এলাকার তৃণমূল বুথ সভাপতি তারক ঘোষ এবং তার কয়েকজন দুষ্কৃতী আমার উপর চড়াও হয়। আমাকে মারধর করতে থাকে। এ বিষয়ে পরবর্তীকালে রানাঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয় সিপিআইএম সদস্যের তরফ থেকে।

পুরো ঘটনাটি অস্বীকার করেছে আনুলিয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান শম্পা বিশ্বাস। তিনি বলেন মারাবাড়ির ঘটনা এবং পঞ্চায়েত সদস্যের জল পরিষেবা নিয়ে অভিযোগ পুরোটাই ভিত্তিহীন। তার কারণ যে জলপরিসেবার প্রকল্পটি সেটি পুরোটাই পি এইচ ই দপ্তরের অধীনে রয়েছে। যারা এই প্রকল্পের মাধ্যমে নতুন জলের কানেকশন পেয়েছেন পুরোপুরি প্রকল্পের কাজ সমাপ্ত হওয়ার পরই জল পরিষেবা দেওয়ার কথা বলেছেন পি এইচ ই দপ্তর। কিন্তু নিজেই উনি নিজের দায়িত্ব নিয়ে নতুন যারা কানেকশন পেয়েছেন তাদের জলপরিসেবা চালু করেছেন জোর করে। যার ফলে অন্যদিকে যারা দীর্ঘদিন ধরে জল পরিষেবা পাচ্ছিলেন সেই সমস্ত বিস্তীর্ণ এলাকায় জল যাওয়া বন্ধ হয়ে গেছে। এই কারণে আমার পঞ্চায়েতের বিস্তীর্ণ এলাকার মানুষ তীব্র সমস্যায় পড়েছেন। প্রধান আরো দাবি তোলেন বরং ওই সিপিএমের পঞ্চায়েত সদস্য আমার সঙ্গে যে দুর্ব্যবহার করেছেন যদি ভিডিও রেকর্ড করে রাখতাম তাহলে দেখাতে পারতাম।

এক ঝলকে

যত পুলিশি অত্যাচার,মিথ্যা মামলা হবে,ভোটের দিন জঙ্গলমহলের মানুষ সুদে আসলে তুলবে : শুভেন্দু

অরূপ কুমার মাজী, জেএনএফ, ঝাড়গ্রাম : গত ২৬ শে এপ্রিল দলের প্রার্থীর সমর্থনে ঝাড়গ্রামের একটি …