Home / Breaking News / প্রচারে দেখা মিলছে ঘাসফুলের প্রার্থী কিন্তু এখনো অজানা পদ্মপ্রার্থী

প্রচারে দেখা মিলছে ঘাসফুলের প্রার্থী কিন্তু এখনো অজানা পদ্মপ্রার্থী

অরুপ কুমার মাজি ,জেএনএফ,ঝাড়গ্রাম :
বাংলায় ভোটের নির্ঘন্ট প্রকাশের আগেই এ রাজ্যের শাসক দল তাদের প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে ,সেখানে ঝাড়গ্রাম লোকসভায় প্রার্থী হয়েছেন কালীপদ সরেন। অন্যদিকে বিজেপি তাদের প্রার্থী তালিকা প্রকাশ করলেও সেই তালিকা তে ঠাঁই হয়নি ঝাড়গ্রাম লোকসভার প্রার্থীর নাম। ঝাড়গ্রাম লোকসভায় শাসকদলের প্রাথী ঘোষণা হওয়ার পর থেকেই প্রচারে নেমে পড়েছেন তৃণমূলের নেতা কর্মীরা। প্রার্থী কে সাথে নিয়ে বিভিন্ন সভা,মিটিং মিছিল সবকিছুই শুরু করে দিয়েছে তৃণমূল। অপরদিকে ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে পদ্ম প্রার্থী ঘোষণা না হওয়ায় জেলা জুড়ে বিজেপির সেই রকম প্রচার লক্ষ করা যাচ্ছেনা। বিজেপি এখনো পর্যন্ত তাদের লাভার্থী সম্পর্ক অভিযান কর্মসূচি পালন করে চলেছে। রাজ্যের সব জায়গায় প্রাথী ঘোষণা হলেও এখানে প্রার্থী ঘোষনা না হওয়ায় বিজেপি কর্মীদের মুখে কিছুটা হতাশার ছবি ফুটে উঠছে। তৃণমূল তাদের প্রার্থী কে নিয়ে প্রচার শুরু করলেও সেখানে প্রচারের ময়দানে দেখা মিলছেনা পদ্ম প্রার্থীর কারণ ঝাড়গ্রাম লোকসভায় প্রার্থী এখনো অজানা। যদিও এক চিকিৎসকের নাম বিজেপির প্রার্থী হিসেবে কানা ঘুষু শোনা গেলেও এই রাজ্যে প্রকাশিত বিজেপির দ্বিতীয় প্রার্থী তালিকাতে এখনো সেই নাম নিশ্চিত হয়নি। তৃণমূলের দেওয়াল লিখনে প্রার্থীর নাম এবং প্রতীক দুটোই লক্ষ করা যাচ্ছে ,অন্য্ দিকে বিজেপি কিছু জায়গায় দেওয়াল লিখলেও তাতে ফাঁকা রয়েছে প্রার্থীর নাম বা কোথাও শুধু প্রতীক এঁকেই শান্ত থাকতে হয়েছে বিজেপি কর্মীদের। প্রার্থীর অভাবে মিটিং মিছিলেও দেখা যাচ্ছেনা বিজেপিকে।
এই নিয়ে বিজেপিকে কটাক্ষ করতে পিছুপা হয়নি তৃণমূল। ঝাড়গ্রাম জেলা তৃণমূলের সভাপতি দুলাল মুর্মু বলেন ” আমাদের নেত্রী মমতা বন্দোপাধ্যায় ,অভিষেক বন্দোপাধ্যায় ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে আমাদের সম্মানীয় কালীপদ সরেনকে প্রার্থী করেছেন যিনি আদিবাসী সমাজের কাছে খেরোয়াল সরেন নাম সুখ্যাত। এতো ব্যক্তিত্ব মানুষকে প্রার্থী করার পর বিজেপির মাথা ঘুরে গেছে বিজেপি ঘাবড়ে গেছে। এই প্রার্থীর সাথে কোন প্রার্থী দিলে যুদ্ধের ময়দানে কিছুটা কাছাকাছি পৌঁছানো যায় সেই রকম কোনো প্রার্থী না খুঁজে পেয়ে তারা এখনো কোনো সিদ্ধান্ত করতে পারছেনা কাকে প্রার্থী করা যায়”। অপরদিকে তৃণমূলের এই মন্তব্যকে বিজেপিও কটাক্ষ করতে ছাড়েনি।বিজেপির জেলা সহ সভাপতি দেবাশিস কুন্ডু বলেন “তৃণমূলের চারিধারে দুর্নীতির ফলে ওদের দেওয়ালে পিঠ ঠেকে গেছে এখন বেমালুম উল্টো পাল্টা কথা বার্তা বলছে। আমাদের এখানে ভোটার যে তারিক তাতে এখনো দুমাস সময় বাকি আছে ,বিভিন্ন দিক বিচার বিবেচনা করে আমাদের হাতে বেস্ট ক্যান্ডিডেট আছে সেটা সঠিক সময়ে দু এক দিনের মধ্যে রাজ্য এবং কেন্দ্র থেকে ঘোষণা করা হবে”।

এক ঝলকে

গোপীবল্লভপুরে অভিষেকের দূত অজিত! নির্বাচনী প্রচারে অজিতের হাত ধরে সিপিএম ছেড়ে যোগদান তৃণমূলে

বুদ্ধদেব বেরা, জেএনএফ,সাঁকরাইল : অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে গোপীবল্লভপুর বিধানসভার বিশেষ অবজারভার হিসেবে নিযুক্ত হয়েছেন ঝাড়গ্রাম …