Home / Breaking News / তৃণমূলের অন্তর্দ্বন্দ্বই বিজেপির পালে হাওয়া দিচ্ছে বেলপাহাড়ি ব্লকে!

তৃণমূলের অন্তর্দ্বন্দ্বই বিজেপির পালে হাওয়া দিচ্ছে বেলপাহাড়ি ব্লকে!

জেএনএফ, বেলপাহাড়ি : দুয়ারে লোকসভা ভোট। আর সেখানেই তৃণমূলের মহিলা, যুব এবং মূল(মাদার) সংগঠনের সঙ্গে দ্বন্দ্ব প্রকট হচ্ছে। যা কিনা ভোটে গলার কাঁটা হতে পারে শাসক দলের। প্রসঙ্গত, নির্বাচন উপলক্ষে ব্লকস্তরে যে কমিটি গঠন করা হয়েছে তাতে স্থান পায়নি মহিলা তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি রুমা মাহাতো ও একাধিক নেতানেত্রী। গত কয়েক দিন আগে দলীয় বৈঠকে নির্বাচনী কমিটি গঠন করেন তৃণমূলের বেলপাহাড়ি ব্লক সভাপতি বুবাই মাহাতোl ওই কমিটিতে স্থান হয়নি অনেকের।যে সমস্ত ব্যক্তির নাম কমিটিতে রাখা হয়েছে তার মধ্যে বেশ কয়েকজন সাসপেন্ড নেতা এবং এমনকি পঞ্চায়েত ভোটে বিজেপির কাছে পরাজিত প্রার্থীর স্ত্রীর নামও নেত্রী হিসাবে নির্বাচন কমিটির অগ্রভাগে রয়েছে। যার ফলে দলের ভেতরে সিঁদুরে মেঘ দেখছে রাজনৈতিক মহল।
যদিও মহিলা তৃণমূল কংগ্রেসের দাবি, তারা কিন্তু প্রার্থী কালিপদ সরেনের সমর্থনে বাড়ি বাড়ি প্রচার এবং প্রার্থীর পরিচয় পর্ব সবই করছেন। আর শাসকদলের এই দূরত্বকে কাজে লাগিয়ে ভোটের ময়দানে ফায়দা তুলতে পারে বিজেপি। যদিও বেলপাহাড়ীতে বিজেপি ততটা সক্রিয় নয়। তবে বিজেপির কর্মীরা এই দ্বন্দ্বকে হাতিয়ার করে সংগঠনকে গুছিয়ে নিচ্ছেন, যা কিনা চিন্তার ভাঁজ ফেলতে পারে ব্লক তৃণমূলের। ২০১৯ সালে লোকসভা ভোটে বেলপাহাড়ি ব্লকে বিজেপি ৭৩ হাজার ১৩৮টি ভোট পায়। তৃণমূল ৭৬ হাজার ১৯৭টি ভোট পায়। অর্থাৎ ৩৫৫৮টি ভোটে এগিয়ে ছিল তৃণমূল। কিন্তু মাঝে তারাফেনী নদী দিয়ে পেরিয়ে গিয়েছে পাঁচটা বছর। তার মাঝেই বিধানসভা ও পঞ্চায়েত ভোট পার হওয়ায় পরিস্থিতি এখন অন্যরকম।

রুমা মাহাতো। সভানেত্রী, মহিলা তৃণমূল কংগ্রেস, বেলপাহাড়ি ব্লক।

“নির্বাচন কোন কমিটি আদৌ আছে কিনা জানি না। ব্লক সভাপতি নিজের কাছের লোকেদের দায়িত্ব দিয়েছেন। এমনকি হেরে যাওয়া প্রার্থীদেরও দায়িত্ব দিয়েছেন নির্বাচন কমিটিতে। তবে জেলা সভাপতি যেমন বলছে আমরা নিজেদের মতন করে প্রার্থীকে সঙ্গে করে প্রচার করছি। দল যেমন বলবে তেমন ভাবে আমরা খাটতে প্রস্তুত।”

বুবাই মাহাতো
সভাপতি, বেলপাহাড়ি ব্লক তৃণমূল।

“নির্বাচন কমিটিতে সবাই আছে। যারা অভিযোগ করছে তারা কি যোগাযোগ রাখেন ব্লক নেতৃত্বের সাথে ?”

দেবাশীষ কুণ্ডু
জেলা সহ-সভাপতি
ঝাড়গ্রাম জেলা বিজেপি

“এটা হচ্ছে তৃণমূল কংগ্রেসের অন্তর্দ্বন্দ্ব। যা রাজ্যের বিভিন্ন জায়গার সাথে সাথে বিনপুর ২নং ব্লকেও ফুটে উঠেছে। এই লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের অন্তর্দ্বন্দ্ব ও দুর্নীতির প্রতিবাদে বেলপাহাড়ির মানুষ ভোট বিজেপির পক্ষেই দেবেন। লোকসভা নির্বাচনে বেলপাহাড়ির মানুষ ভারতীয় জনতা পার্টিকে আর্শীবাদ করবেন।”

এক ঝলকে

গোপীবল্লভপুরে অভিষেকের দূত অজিত! নির্বাচনী প্রচারে অজিতের হাত ধরে সিপিএম ছেড়ে যোগদান তৃণমূলে

বুদ্ধদেব বেরা, জেএনএফ,সাঁকরাইল : অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে গোপীবল্লভপুর বিধানসভার বিশেষ অবজারভার হিসেবে নিযুক্ত হয়েছেন ঝাড়গ্রাম …