Home / Flash / উৎসবের মরশুমে কেন্দ্রের বড় উপহার! রান্নার গ্যাসের সিলিন্ডার মাত্র ৬০০ টাকায়

উৎসবের মরশুমে কেন্দ্রের বড় উপহার! রান্নার গ্যাসের সিলিন্ডার মাত্র ৬০০ টাকায়

ঝাড়গ্রাম নিউজ ফ্ল্যাশ:-  এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম নিয়ে ফের বড় ঘোষণা করল মোদী সরকার। এবার আরও বেশি সুখবর শোনানো হল উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীদের। বুধবারে উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীদের জন্য নতুন ঘোষণা করা হয়েছে। উৎসবে উপহার স্বরূপ কেন্দ্রীয় মন্ত্রীসভা এলপিজি সিলিন্ডারে ভর্তুকি 100 টাকা বাড়িয়েছে। এর অর্থ হল, আগে যেখানে 200 টাকা ভর্তুকি ছিল, তা এখন বেড়ে হচ্ছে 300 টাকা। তবে এই সুবিধা পাবেন শুধুমাত্র উজ্জ্বলা যোজনার আওতায় থাকা সাধারণ মানুষ। তাঁদের এলপিজি সিলিন্ডার পিছু দিতে হবে মাত্র 600 টাকা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে বসে মন্ত্রিসভার বৈঠক। সেই বৈঠকেই প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীদের জন্য ভর্তুকির পরিমাণ বাড়ানোর বিষয়ে ঘোষণা করা হয়। কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর মন্ত্রিসভার বৈঠকে নেওয়া এই সিদ্ধান্তের বিষয়ে জানিয়েছেন।

উজ্জ্বলা যোজনার আওতায় বর্তমানে সুবিধা পান প্রায় 9.60 কোটি মহিলা। 2016 সালের 1 মে থেকে শুরু হওয়া এই যোজনার আওতায় প্রথমবার বিনামূল্যে গ্যাস সিলিন্ডার এবং গ্যাসের ওভেন দেওয়া হয়। সম্প্রতি রাখি উপলক্ষে কেন্দ্র সরকার আরও 75 লাখ মহিলাকে এই যোজনার আওতায় যোগ করার অনুমোদন দিয়েছে। এই 75 লাখ সুবিধাভোগী যোগ করার পরে উজ্জ্বলা যোজনার আওতায় মোট সুবিধাভোগীর সংখ্যা বেড়ে হবে 10 কোটি 35 লাখ।

এক ঝলকে

যত পুলিশি অত্যাচার,মিথ্যা মামলা হবে,ভোটের দিন জঙ্গলমহলের মানুষ সুদে আসলে তুলবে : শুভেন্দু

অরূপ কুমার মাজী, জেএনএফ, ঝাড়গ্রাম : গত ২৬ শে এপ্রিল দলের প্রার্থীর সমর্থনে ঝাড়গ্রামের একটি …