Home / Breaking News / ছাত্রীরাও এবার ভর্তি হওয়ার সুযোগ পাবে ঝাড়গ্রাম কুমুদকুমারী ইনস্টিটিউশনে, বিনামূল্যে সকলকে দেওয়া হবে ভর্তির ফর্ম!

ছাত্রীরাও এবার ভর্তি হওয়ার সুযোগ পাবে ঝাড়গ্রাম কুমুদকুমারী ইনস্টিটিউশনে, বিনামূল্যে সকলকে দেওয়া হবে ভর্তির ফর্ম!

জেএনএফ ওয়েব ডেস্ক : ঝাড়গ্রাম জেলায় সবচেয়ে বড় চমক। ছাত্রীরাও এবার ভর্তি হওয়ার সুযোগ পাবে ঝাড়গ্রাম কুমুদকুমারী ইনস্টিটিউশনে! ৩ জুন শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে একথায় জানিয়েছেন ঝাড়গ্রাম কুমুদকুমারী ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক বিশ্বজিৎ সেনগুপ্ত। এদিন মাধ্যমিকের ফল প্রকাশের পর দেখা যায় রাজ্যের মধ্যে দশম স্থান অর্জন করেছে ঝাড়গ্রাম কুমুদকুমারী ইনস্টিটিউশনের ছাত্র অরিত্র মণ্ডল। যার বাড়ি ঝাড়গ্রাম শহরের নতুনডিহি এলাকায়। মাধ্যমিকে তার প্রাপ্ত নম্বর ৬৮৪।
দুপুরেই একাদশ শ্রেণিতে ভর্তির জন্য বিজ্ঞপ্তি জারি করেন স্কুলের প্রধান শিক্ষক। ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির ভর্তির নিয়মাবলী উল্লেখ করা হয়েছে। আগামী ৬ জুন থেকে ১৫ জুন পর্যন্ত বিনামূল্যে ফর্ম সকলকে দেওয়া হবে। কলা, বিজ্ঞান ও বাণিজ্য এই তিনটি বিভাগের জন্য ফর্ম তুলতে পারবে পড়ুয়ারা। এছাড়াও বিদ্যালয়ের ছাত্ররা ৬০০ নম্বর বা তার অধিক নম্বর পেলে সরাসরি ভর্তির সুযোগ পাবে। বিজ্ঞপ্তির নিচে বিঃদ্রঃ করে লেখা রয়েছে,‘২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে কেবলমাত্র বাণিজ্য বিভাগে ছাত্রীদেরও ভর্তি নেওয়া হবে।’ অর্থাৎ ঝাড়গ্রাম কুমুদকুমারী ইনস্টিটিউশনের এতদিনের ঐতিহ্যে ছেদ পড়তে চলেছে। কারণ ঝাড়গ্রাম কুমুদকুমারী ইনস্টিটিউশনে একাদশ শ্রেণিতে শুধুমাত্র ছেলেরা ভর্তির সুযোগ পেত। এবার থেকে কেবলমাত্র একাদশ শ্রেণির বাণিজ্য বিভাগে ছাত্রীরাও ভর্তির সুযোগ পাবে।

এক ঝলকে

যত পুলিশি অত্যাচার,মিথ্যা মামলা হবে,ভোটের দিন জঙ্গলমহলের মানুষ সুদে আসলে তুলবে : শুভেন্দু

অরূপ কুমার মাজী, জেএনএফ, ঝাড়গ্রাম : গত ২৬ শে এপ্রিল দলের প্রার্থীর সমর্থনে ঝাড়গ্রামের একটি …