Home / Breaking News / বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর আঘাত, কোচবিহারে মানব বন্ধন ও প্রতিবাদ মিছিল করল ইস্কন নামহট্ট সম্প্রদায়

বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর আঘাত, কোচবিহারে মানব বন্ধন ও প্রতিবাদ মিছিল করল ইস্কন নামহট্ট সম্প্রদায়

দুর্গা পূজার সময় বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর সাম্প্রদায়িক হিংসা, ইস্কন মন্দির সহ হিন্দু ধর্মের মন্দির ভাঙ্গা এবং ২ জন ইস্কন ধর্মের সাধুর হত্যা করা সহ বাংলাদেশে ইস্কনের টুইটার হ্যান্ডেল বন্ধ করে দেওয়া সহ একাধিক দাবীতে আজ গোটা পৃথিবীর ১৫০ টি দেশে প্রতিবাদ কর্মসূচী এবং সরকারি দপ্তর ঘেড়াও এর ডাক দিয়েছিলও ইস্কন কর্তিপক্ষ। তারই অঙ্গ হিসেবে আজ কোচবিহার ইস্কন নামহট্ট সম্প্রদায়ের পক্ষ থেকে একটি মানব বন্ধন ও প্রতিবাদ মিছিল বেরহয়।
এদিনের এই মিছিল সকাল ১১ টায় কোচবিহার বাবুরহাট সংলগ্ন শ্রী শ্রী রাধা মদন মোহন মন্দির থেকে শুরু হয়ে কোচবিহার শহর সহ সাগরদিঘী পরিক্রমা করে আবার বাবুরহাট সংলগ্ন ইস্কন মন্দিরে গিয়ে শেষ হবে বলে জানা যায়। এদিনের এই মিছিলে উপস্থিত ছিলেন বাবুরহাট ইস্কন নামহট্ট মন্দিরের ম্যানেজার শ্যাম সিন্ধু দাস, কোচবিহার নামহট্ট সংঘের সম্পাদক বিদ্যা নরোত্তম দাস সহ বাকি সদস্য এবং ভক্ত বৃন্দরা।
এদিন কোচবিহার নামহট্ট সংঘের সম্পাদক বিদ্যা নরোত্তম দাস বলেন, দুর্গা পূজার সময় বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর সাম্প্রদায়িক হিংসা, ইস্কন মন্দির সহ হিন্দু ধর্মের মন্দির ভাঙ্গা এবং ২ জন ইস্কন ধর্মের সাধুর হত্যা করা সহ একাধিক দাবীতে আজ গোটা পৃথিবীর ১৫০ টি দেশে প্রতিবাদ মিছিল এবং সরকারি দপ্তর ঘেড়াও এর ডাক দিয়েছিলও ইস্কন কর্তিপক্ষ। তারই অঙ্গ হিসেবে এদিনের এই মিছিল বলে জানান তিনি।
তিনি আরও বলেন, এদিনের এই মিছিলের মাধ্যমে বাংলাদেশে যে সাম্প্রদায়িক হিংসা হচ্ছে সেই হিংসা যাতে দ্রুত কঠোর হাতে দমন করে সে দেশের সরকার এবং যে সব জায়গায় এই হিংসার ঘটনা ঘটেছে সে সব জায়গায় যাতে প্রশাসনিক ভাবে উদ্যোগ গ্রহন করে তারই কামনা করছেন তারা বলেন জানান তিনি।

এক ঝলকে

যত পুলিশি অত্যাচার,মিথ্যা মামলা হবে,ভোটের দিন জঙ্গলমহলের মানুষ সুদে আসলে তুলবে : শুভেন্দু

অরূপ কুমার মাজী, জেএনএফ, ঝাড়গ্রাম : গত ২৬ শে এপ্রিল দলের প্রার্থীর সমর্থনে ঝাড়গ্রামের একটি …